Wbp constable mains Question paper 2022

Wbp Constable Mains Question Paper 2022

বন্ধুরা, আজ তোমাদের জন্য নিয়ে এসেছি Wbp Constable Mains Question Paper 2022 অর্থাৎ wbp constable mains Question paper 2022 download করার লিঙ্ক যেটি থেকে তোমরা খুব সহজে wbp constable mains 2022 এর Question Paper ডাউনলোড করতে পারবে ।

WBP Constable Mains Question Paper 2022 Pdf Download

wbp constable Mains 2020 এর পরীক্ষাটি অনুস্ঠিত হয়েছিল 22 মে 2022 তারিখে । এই পরীক্ষাটি কন্ডাক্ট করাল WBPRB ( West Bengal Police Recruitment Board) । এই পরীক্ষাটি তে মোট নম্বর ছিল 85 । এই এক্সামটির মোট সময় ছিল 1 ঘণ্টা । প্রতিটি প্রশ্নের মান ছিল 1 নম্বর করে । এতে নেগেটিভ মার্কিং ছিল 0.25 করে অর্থাৎ 4 টি প্রশ্ন ভুলে 1 নম্বর কাটা হবে ।

Advertisement

Wbp Constable Mains Result 2022

Wbp Constable Mains 2020 এর রেজাল্ট খুব শীঘ্রই পাবলিশ করবে West Bengal Police Recruitment Board . তোমাদের রেজাল্ট মোটামুটি ভাবে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহের নাগাদ বেরানোর সম্ভবনা রয়েছে । তাই তোমরা তোমাদের পরবর্তী ধাপের জন্য নিজেদের প্রস্তুত করতে শুরু করে দাও । এরপরের ধাপে তোমাদের আছে personality test , যেটি হবে মোট 15 নম্বরের । আর তোমাদের লিখিত পরীক্ষা এবং personality টেস্ট এর নম্বর যোগ করে তৈরি হবে মেরিট লিস্ট । আর ঐ cuttoff ক্লিয়ার করতে পারলেই তোমাদের চাকরি। নীচে আমি তোমাদের একটি expected cuttoff লিস্ট দিলাম যেটি তোমরা মিলিয়ে নিয়ে নেক্সট ধাপের জন্য প্রস্তুতি শুরু করতে পার । এটি সম্পূর্ণ আমার ব্যক্তিগত মতামত দিয়েছে, তোমাদের এই cuttoff এর 5 নম্বর কম হলেও তোমরা তোমাদের প্রস্তুতি শুরু করে দাও পরের ধাপের জন্য ।

Wbp Constable Mains Expected Cutoff 2022

Category Cutoff Marks Out of 85
GEN55+
SC45+
OBC A47+
OBC B50+
Wbp Constable Mains 2022 Cutoff

Wbp Constable Mains Previous Year Question Paper Download

আজ তোমাদের সঙ্গে যে wbp constable mains Question Paper 2020 এর pdf ফাইলটি শেয়ার করলাম সেটি তোমাদের upcoming wbp এক্সামের যেকোনো পরীক্ষাতে সফল হতে সাহায্য করবে এই আশা রাখি । তাই তোমরা এই pdf ফাইলটি ডাউনলোড করে রেখে দিতে পার যেটি তোমাদের পরীক্ষাতে Question pattern জানতে খুব হেল্প করবে ।

WBPRB Constable Mains Question Paper

Constable mains এর প্রশ্ন পত্রটি ডাউনলোড করতে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন ।

File name :- Wbp constable mains Question paper 2020 Download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top